বৃহস্পতিবার, ১৯ সেপ্টেম্বর ২০২৪, ১১:১৩ অপরাহ্ন

নোটিশঃ
দেশের বিভিন্ন জেলা ও উপজেলায় সাংবাদিক  নিয়োগসহ পরিচয় পত্র নবায়ণ চলছে।

লুটপাটে তৈরি হচ্ছে দুর্ভিক্ষ পরিস্থিতি, দোষ দেয়া হচ্ছে বিএনপিকে-রিজভী

মেঘনা পোস্ট ডেস্ক রিপোর্ট

দেশে দুর্ভিক্ষ পরিস্থিতি তৈরির মাধ্যমে সরকার নিজেকে বাঁচানোর চেষ্টা করছে বলে অভিযোগ করেছেন বিএনপি সিনিয়র যুগ্ম-মহাসচিব অ্যাডভোকেট রুহুল কবির রিজভী।

৯ ডিসেম্বর (শনিবার) এক ভার্চুয়াল প্রেস ব্রিফিংয়ে নির্বাচন ঠেকাতে বিএনপির চলমান আন্দোলন নিয়ে কথা বলতে গিয়ে তিনি এসব কথা বলেন।

তিনি অভিযোগ করেন-সরকার দেশের সম্পদ লুটপাট করেছে। এখন আমদানি করার মতো ডলার নেই, এলসিও বন্ধ। ১০০ বিলিয়ন ডলারের বেশি ঋণের পাহাড় আর ১৫ বিলিয়ন ডলারের তলানীতে রিজার্ভ নামিয়ে রাষ্ট্র পরিচালনায় সম্পূর্ণ ব্যর্থ হয়েছেন প্রধানমন্ত্রী শেখ হাসিনা।

রিজভী বলেন-গতকাল কোটালীপাড়ায় প্রধানমন্ত্রী বলেছেন, বিএনপি মার্চের দিকে দেশে দুর্ভিক্ষ ঘটাবে। এটা হচ্ছে তাদের পরবর্তী পরিকল্পনা। এটা শুধু দেশের নয়, বাইরের দেশেরও পরিকল্পনা। যেভাবেই হোক দুর্ভিক্ষ ঘটাতে হবে।’

ব্রিফিংয়ে বিএনপির সিনিয়র এ নেতা দাবি করেন-গুম, খুন, লুটপাট, ভোট ডাকাতি, কেন্দ্রীয় ব্যাংক লুট, অর্থপাচার, সীমাহীন মূল্যস্ফীতি, ধোঁকাবাজির ঘটনা থেকে নিজেদের বাঁচানোর জন্য এখন ‘উদোর পিণ্ডি বুধোর ঘাড়ে’ চাপানোর ফন্দি আটছে সরকার। শেখ হাসিনা দেশের ভয়াবহ অর্থনৈতিক দেউলিয়াত্বে অসহায় হয়ে পড়েছেন। এ জন্য অগ্রিম দোষ চাপানোর চেষ্টা করছেন।

এ অবস্থায় ভোটাধিকার প্রতিষ্ঠায় ও সরকারের অন্যায়-অবিচারের বিরুদ্ধে দেশের জনগণের লড়াইয়ে জয়লাভের বিকল্প নেই বলে মন্তব্য করেন তিনি।

বিশ্ব মানবাধিকার দিবসের আগের দিন অনুষ্ঠিত ব্রিফিংয়ে রিজভী আরও অভিযোগ করেন, মানুষকে গুম, খুন ও অপহরণ করে, গোপন বন্দিশালা ‘আয়নাঘর’ বানিয়ে, দেড় দশকের বেশি সময় ধরে রাষ্ট্রক্ষমতা দখলে রেখেছে সরকার।

নিউজটি শেয়ার করুন

All rights reserved © meghnapost.com